October 10, 2024, 4:13 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

মাদারীপুর কালকিনিতে দুর্বৃত্তের দেয়া অগ্নিসংযোগে ৭টি ঘর পুড়ে ছাই

কায়কোবাদ শামীম মাদারীপুর।

পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে রাতের আধারে দুর্বৃত্তের দেয়া অগ্নিসংযোগের ঘটনায় নগদ অর্থসহ ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় ১৮ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভোগীরা জানান। শুক্রবার গভীর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
সরেজমিন ও ভুক্তভোগী পরিবারের অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার পূর্বএনায়েতনগর এলাকার পশ্চিম আলীপুর গ্রামের মৃধাবাড়িতে পূর্বশত্রুতার জের ধরে ৬/৭ জনের একটি দুর্বৃত্তের দল মিলে গভীর রাতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। এতে করে কৃষক মুনছের মৃধার ১টি বসতঘর, ১টি রান্নাঘর, ১টি লাকড়ির ঘর ও নগদ দেড় লাখ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও আনসার মৃধার ১টি রান্নাঘর, আলী আকবর মৃধার ১টি বসতঘর, ইউনুস মৃধার ১টি লাকড়ির ঘর, আবদুল লতিফ মৃধার ১টি লাকড়ির ঘর, হায়দার মৃধার ১টি লাকড়ির ঘর ও গরু-ছাগলের সকল গো খাদ্যসহ পুড়ে ছাই হয়ে যায়।
আগুনে ক্ষতিগ্রস্ত মুনছের মৃধার স্বজন মোস্তফা হোসেন বলেন, মৃধাবাড়ি বনাম কাজীবাড়ির মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে সম্প্রতি একটি মারামারির ঘটনাঘটে। এ নিয়ে শুক্রবার এলাকায় একটি শালিশ বৈঠক হয়। ওই মারামারির সময় হামলা চালিয়ে মৃধার বাড়ির ছেলে শামীম মৃধার হাত ভেঙ্গে ফেলে কাজীর বাড়ির আসিফ, আক্কাস, মফিজুলসহ বেশ কয়েকজন মিলে। এ অপরাধে তাদেরকে শালিশ বৈঠকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ জরিমানা করায় ক্ষিপ্ত হয়ে ওই হামলাকারীরা পুনরায় আমাদের বাড়িতে রাতের আধারে আগুন লাগিয়েছে। আমরা থানায় মামলা করবো।
তবে এ বিষয় অভিযুক্তদের কাছে যানতে চাইলে তারা এড়িয়ে যায়।
পূর্বএনায়েতনগর ইউপি পরিষদের চেয়ারম্যান মোঃ নেয়ামুল আকন জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ অগ্নিসংযোগে সব পুড়ে শেষ হয়ে গেছে ভুক্তভোগীদের।
এ ব্যাপারে কালকিনি থানার থানার ওসি নাজমুল হাসান জানান, অভিযোগ পেয়েছি, তবে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর